AnuTrickz
WBCS Notebook 📋 Daily Mock Test 📚 Study Material 🗞️Current Affairs 🤔 Doubt Clear Support 💥 Exam Notification
Join

Translate

Share





UPSC Topper: ‘একবারে না হলে হতাশ হবেন না’ হাল না ছাড়ার বার্তা দিলেন রাজ্যের ইউপিএসসি প্রথম চৈতন্য খেমানি

 

UPSC Topper: ‘একবারে না হলে হতাশ হবেন না’ হাল না ছাড়ার বার্তা দিলেন রাজ্যের ইউপিএসসি প্রথম চৈতন্য খেমানি



সদ্য প্রকাশ পেয়েছে ইউপিএসসি (UPSC) সিভিল সার্ভিস পরীক্ষার ফলাফল। পরীক্ষায় নজরকাড়া সাফল্য অর্জন করেছেন সাত বঙ্গ সন্তান। এদের মধ্যে প্রথম স্থানে রয়েছেন শিলিগুড়ির চৈতন্য খেমানি। একবার নয় বরং তৃতীয়বারের চেষ্টায় সাফল্য এনেছেন তিনি। ব্যর্থতায় ভেঙে না পড়ে ঘুরে দাঁড়িয়েছেন। আর আজ তিনি রাজ্যে প্রথম।

শিলিগুড়ির খালপাড়ার বাসিন্দা চৈতন্য খেমানি। ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষায় ১৫৮ র‌্যাঙ্ক করেছেন তিনি। একটি প্রাইভেট কোম্পানিতে কাজ করেন চৈতন্য। সাথে চলত তাঁর ইউপিএসসির প্রস্তুতি। দিনে ঘন্টার পর ঘন্টা নয় বরং তিন চার ঘন্টা পড়াশোনা করতেন তিনি। সময় পেলেই বসে পড়তেন বই নিয়ে। ছুটির দিনেও চলত পরীক্ষা প্রস্তুতি। আগামী দিনের পড়ুয়াদের জন্য চৈতন্যের বার্তা ‘একবারে না হলে হতাশ হবেন না’।

আগামীদিনে আইপিএস (IPS) অফিসার হতে চান চৈতন্য। কাজ করতে চান বাংলার জন্য। তবে অন্য রাজ্যে কাজ পড়লেও অসুবিধা নেই তাঁর। ছেলের সাফল্যে আনন্দের জোয়ার পরিবারে। ইউপিএসসি (UPSC) সিভিল সার্ভিস পরীক্ষার সর্বভারতীয় মেধাতালিকায় জায়গা করে নিয়েছেন বাংলার সাত জন পড়ুয়া। চৈতন্য খেমানি, ঈশান সিনহা, ঋষভ সিং, আকাঙ্ক্ষা ঝাঁ, মহম্মদ বুরহান জামান, প্রিয়াঙ্কা মন্ডল ও সৌরভ দাস। সফল হওয়া এই সাত পড়ুয়া সিভিল সার্ভিসের ট্রেনিং নিয়েছিলেন রাজ্য চালিত সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টার থেকে। সমস্ত কৃতীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।



Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area