AnuTrickz
WBCS Notebook 📋 Daily Mock Test 📚 Study Material 🗞️Current Affairs 🤔 Doubt Clear Support 💥 Exam Notification
Join

Translate

Share





UPSC: মাত্র ২২ বছর বয়সেই বাজিমাত! দ্বিতীয় চেষ্টাতে ইউপিএসসি উত্তীর্ণ হয়ে নজির গড়লেন যুবক

 

UPSC: মাত্র ২২ বছর বয়সেই বাজিমাত! দ্বিতীয় চেষ্টাতে ইউপিএসসি উত্তীর্ণ হয়ে নজির গড়লেন যুবক


দেশের অন্যতম কঠিন পরীক্ষাগুলির মধ্যে একটি ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের সিভিল সার্ভিস এক্সামিনেশন (UPSC CSE)। এই পরীক্ষায় সফলতা অর্জন মোটেও সহজ নয়। বারংবার চেষ্টা করে তবেই আসে সাফল্য। সেই ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষা মাত্র ২২ বছর বয়সে পাশ করে নজির গড়লেন বারমেরের যুবক চন্দ্রপ্রকাশ। দ্বিতীয় চেষ্টাতে ইউপিএসসি উত্তীর্ণ হয়েছেন তিনি। তাঁর পরিবারে এখন উৎসবের আবহ।


বারমেরের শাস্ত্রী নগরের বাসিন্দা চন্দ্রপ্রকাশ ও তাঁর পরিবার। ইউপিএসসির সিভিল সার্ভিস পরীক্ষায় ৫৬২ তম স্থান পেয়েছেন তিনি। বারমেরের দ্য মর্ডান স্কুলে পঠনপাঠন করেন চন্দ্রপ্রকাশ। দশম শ্রেণীতে পড়ার সময়েই তিনি মনে মনে ঠিক করে নেন ভারতীয় প্রশাসনিক পরিষেবায় যোগদান করবেন। দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা দেওয়ার পরেই চন্দ্রপ্রকাশ নিজের লক্ষ্য স্থির করেন। গ্র্যাজুয়েশন পড়ার পাশাপাশি চলে প্রস্তুতি। দিনে দশ ঘন্টা করে পড়তেন চন্দ্রপ্রকাশ। বাবার কাছে ব্যবহারিক জ্ঞানের শিক্ষা অর্জন করতেন। প্রথমবার পরীক্ষা দিয়ে অসফল হন তিনি। তবে হতাশ না হয়ে ফের পরীক্ষা দেন। আর দ্বিতীয়বারেই এল সাফল্য। কঠিন অধ্যাবসায় তাঁকে পৌছে দিল স্বপ্ন পূরণের পথে।

চন্দ্রপ্রকাশের বাবা নরসিংহ দাস আদেল পঞ্চায়েত সমিতিতে উন্নয়ন আধিকারিক পদে কর্মরত। তাঁর মা একজন শিক্ষিকা। পরিবারের কাছ থেকে শিক্ষা অর্জনের পাশাপাশি সহযোগিতাও পেয়েছেন বলে জানান চন্দ্রপ্রকাশ। তিনি বারমেরের জাতীয় সম্প্রদায়ের প্রথম যুবক যিনি ভারতীয় প্রশাসনিক পরিষেবায় নিযুক্ত হলেন। চন্দ্রপ্রকাশের সাফল্যে অত্যন্ত খুশি তাঁর পরিবার থেকে পরিজনেরা। খুশি ছড়িয়েছে এলাকাতেও।




Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area